আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

প্যারাগরাফ গ্রাফিন সেন্সর চালু করেছে

Paragraf launches graphene sensors

রাডবুদ ইউনিভার্সিটি নাইজমেগেনে হাই ফিল্ড চৌম্বক ল্যাবরেটরি (এইচএফএমএল) এ পরীক্ষিত, জিএইচএস-সি সেন্সর 30 টি পর্যন্ত এবং ক্রিজনীয় তাপমাত্রায় (1.5 কে তে) এ চৌম্বকীয় ক্ষেত্রগুলিতে অপারেশন সমর্থন করে।

সেন্সরগুলি সঠিকতার একটি ডিগ্রী সরবরাহ করে যা পূর্বে এই অবস্থার অধীনে অর্জনযোগ্য নয়, সম্পূর্ণ পরিমাপ পরিসীমা জুড়ে 1% এর চেয়ে কম-রৈখিক ত্রুটিগুলি বজায় রাখে না।


GHS-C ডিভাইসগুলির রূপান্তরিত চৌম্বকীয় ক্ষেত্র পরিমাপের ক্ষমতা Graphene সেন্সর উপাদানের কারণে।



Graphene এর অন্তর্নিহিত উচ্চ ইলেক্ট্রন গতিশীলতা সরাসরি উচ্চ সংবেদনশীলতা ক্ষমতা মধ্যে অনুবাদ, যা সমগ্র চৌম্বকীয় ক্ষেত্র পরিসীমা জুড়ে রক্ষণাবেক্ষণ করা হয় - এই ডিভাইসগুলি সহজতর করার জন্য অনেক সহজ করে তোলে।

Grapene এর দ্বি-মাত্রিক প্রকৃতি মানে GHS-C সেন্সর দ্বারা উচ্চ গুণমান, পুনরাবৃত্তিযোগ্য এবং সঠিক ডেটা সরবরাহ করা হয়, কোনও হাইড্রেসিস এবং অনাক্রম্যতা নেই।

এটি প্রচলিত হল সেন্সরগুলির বাইরে একটি পদক্ষেপ যা অসম্পূর্ণতা প্রদর্শন করেছে, ক্ষেত্রের দিকের উপর নির্ভর করে বিভিন্ন পরিমাপ তৈরি করে।

জিএইচএস-সি পরিসরের আরও সুবিধা তাদের খুব কম বিদ্যুৎ অভিযান চলছে যার ফলে বিদ্যুৎ অপচয় হয়

উপযুক্ত অ্যাপ্লিকেশনের উদাহরণগুলি নিম্ন তাপমাত্রা কোয়ান্টাম কম্পিউটিং, পরবর্তী প্রজন্মের এমআরআই সিস্টেম, ফিউশন এনার্জি ফিল্ড কন্ট্রোল, কণা অ্যাক্সিলারেটর এবং অন্যান্য বৈজ্ঞানিক ও চিকিৎসা উপকরণের মধ্যে নিম্ন তাপমাত্রা কোয়ান্টাম কম্পিউটিং, হাই-ফিল্ড ম্যাগনেট মনিটরিং অন্তর্ভুক্ত।

সেন্সরগুলি সরাসরি মৌলিক পদার্থবিজ্ঞান পরীক্ষা E.G., কোয়ান্টাম পদার্থবিজ্ঞান গবেষণা, superconductivity এবং spintronics মধ্যে ব্যবহার করা যেতে পারে।

চিত্র: প্যারাগরাফ - ইমেজটি দেখায় (ডানদিকে) 37 টি ম্যাগনেটটি জিএইচএস-সি পরীক্ষা করার জন্য ব্যবহৃত হয়, একটি কান্টোস্ট্যাট এবং পরিবর্তনশীল তাপমাত্রা ভিতরে ঢোকানো এবং পরিমাপ ইলেকট্রনিক্স এবং গ্যাস হ্যান্ডলিং সিস্টেম (বামে)